আপনি কি মেয়ে? তাহলে…

আমার ব্লগের সাথে যারা জড়িত আছেন, তারা জানেন আমি গল্প লিখি, পোস্ট দিই মাঝে মাঝে। মন্তব্য পেয়ে ভালো লাগে, কেউ কেউ ফেইসবুকেও এড করে নেয়। গল্প হয়, ভালো লাগে।
তো এভাবেই এক আপুর সাথে পরিচয়।
নিয়মিত গল্প হয়, তোষামুদি থেকে শুরু করে আরও যাবতীয় কিছুমিছু।
তো একদিন গল্প করতে করতে আপুকে বললাম_

আমি : আই লাভ ইউ (অনলাইন চ্যাটে)
আপু : ?

আমি : ?
আপু : ?

আমি : ?
আপু : ?

আমি : কি?
আপু : এর মানে? কি সব ফালতু কথা বলছেন,……. আমি আপনার চেয়ে বয়সে বড়,……… জানেন আমার একটা মেয়ে আছে………… ইত্যাদি ইত্যাদি…

আমি : তো কী হয়েছে?
আপু : কী হয়েছে মানে?

আমি : হ্যাঁ, জানতে চাচ্ছি আপনি বড়, মেয়ে আছে তাতে কী হয়েছে?
আপু : কী লিখেছেন উপরে?

আমি : কী লিখেছি?
আপু : আই লাভ ইউ, এর মানে কি?

আমি : আপনি আমাকে এসব বলবেন, তা জানতাম, তাই আমিও বলেছি। এখন তো কাটাকাটি হয়ে সমান সমান হয়ে গেলো।
আপু : :-*

দুই.
ফেইসবুকে ফাজলামি করতে করতে আরেক দিনের ঘটনা_
(বি: দ্র: এইটাও আপু, আপনারা সবাই তাকে চেনেন)

আমি : আই লাভ ইউ…
আপু : এই ফাজিল কী বলেছিস?
আমি : আই লাভ ইউ..
আপু : তুই একটা ফালতু
আমি : কেন?
আপু : আমাকে আই লাভ ইউ বলেছিস…
আমি : ও, এই কথা? আপনাকে আই লাভ ইউ বলিনি তো! আমি তো কথাটাই শেষ করতে পারলাম না, আপনি তার আগেই গালাগালি শুরু করেছেন। আমি আসলে বলতে চেয়েছিলাম, আই লাভ ইউ বাক্যটিকে চাইনিজ ভাষায় কী বলে তা আপনি জানেন কি-না?

অই আপু আর আমার সাথে চ্যাটে বসেন না। তিনি কি রাগ করলেন? :)

তিন.
একটা বিষয় আমার মাথায় আসে না। মেয়েদেরকে আই লাভ ইউ বললে এতো রেগে যায় কেন?
আই লাভ ইউর বাংলা আমি যতদূর জানি, আমি তোমাকে/আপনাকে/তোকে ভালোবাসি।
আমি তাকে ভালোবাসি আর সে যায় রেগে।
এমন আজিব জিনিস কী আর হতে পারে?

এই জন্যই স্রষ্টা মেয়েদের ব্যাপারে বলেছেন… কী যেনো বলেছেন? :)

এখানে আপনার মন্তব্য রেখে যান